RadarURL

সহায়তা কেন্দ্র

টার্গেট বাংলা এর সহায়তা কেন্দ্রে আপনাকে স্বাগত ৷ কি ভাবে আপনি আমাদের সাইটের সকল সুবিধা ব্যবহার করতে পারবেন তাই নিয়েই আমাদের সহায়তা কেন্দ্র।

  1. বাংলা ফন্ট না দেখালে কি করবেন?

    কম্পিউটারে লেখালেখি থেকে শুরু করে, ওয়েব ব্রাউজিং এবং অন্যান্য কাজে ANSI ফন্টের পাশাপাশি Unicode ফন্টেরও প্রয়োজন হয়। তাই প্রয়োজনীয় Unicode ফন্ট ইন্সটল না করা থাকলে অনেক সময় সমস্যায় পড়তে হয়। আপনার সংগ্রহে না থাকলে বিনামূল্যে ডাউনলোড করে নিন ৪১টি বাংলা ইউনিকোড ফন্ট।

    download-button

  2. অনলাইন টেষ্ট কী ?

    অনলাইন টেষ্ট হল টার্গেট এসএসসি বাংলা আয়োজিত ৫৫ টি MCQ এর সমষ্টি। যা ছাত্রছাত্রীদের পরীক্ষার প্রস্তুতি যাচাই করতে নেওয়া হয়ে থাকে।
  3. কি ভাবে অনলাইন টেষ্ট দেবেন?

    আপনি যদি টার্গেট এসএসসি বাংলা গ্রুপের সদস্য বা সদস্যা হয়ে থাকেন, তাহলে গ্রুপে একটি লিংক পাবেন। সেই লিঙ্কে ক্লিক করলে একটি পেজ খুলে যায়। তারপর সহজ কয়েকটি পদ্ধতি মেনে চললেই আপনি নিজের প্রস্তুতি যাচাই করার সুযোগ পেয়ে যাবেন।
  4. কবে নেওয়া হয় এই অনলাইন টেষ্ট ?

    অনলাইন টেষ্ট নেওয়া হয় সপ্তাহে একদিন । প্রতি রবিবার। বিশেষ কারণে দিন পরিবর্তন করা হয়। পরিবর্তিত দিন ও সময় টার্গেট বাংলা গ্রুপে জানিয়ে দেওয়া হয়।
  5. টার্গেট টপার্স কি?

    টার্গেট'স টপার হল টার্গেট বাংলা আয়োজিত একটি প্রতিযোগীতা। প্রতি মাসে তিনটি ধাপে তিনটি পরীক্ষা নেওয়া হয়। তারপর সর্বাধিক নম্বর যিনি পান তিনিই হন টার্গেট বাংলার সেরা ছাত্র বা ছাত্রী। তিনি 'টার্গেট'- এর 'টপার' বলে বিবেচিত হন।
  6. টার্গেট'স টপার প্রতিযোগীতার পরীক্ষা কিভাবে হয় ?

    মূলত তিনটি ধাপে হয় এই প্রতিযোগীতার পরীক্ষা। প্রথমে বিষয়ভিত্তিক একটি ৫৫ নম্বরের অনলাইন এক্সাম হয়। সেরা ১৫ বেছে নেওয়া হয়। দ্বিতীয় ধাপে ঐ ১৫ জনের আর একটি এক্সাম হয় যা মূলত গ্রুপ এক্টিভিটিস টেষ্ট নামে পরিচিত। প্রাপ্ত নম্বর যোগ করা হয় প্রথম ধাপের পরীক্ষায় প্রাপ্ত নম্বরের সঙ্গে। সেরা নম্বরের ভিত্তিতে ঐ ১৫ জনের মধ্যে বেছে নেওয়া হয় ১০ জনকে। এবার তৃতীয় ধাপে ঐ ১০ জনের একটি অনলাইন ইণ্টারভিউ নেওয়া হয়। প্রাপ্ত নম্বর যুক্ত হয় আগের দুটি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের সঙ্গে। এরপর বেছে নেওয়া হয় সেরা নম্বরটি।
  7. টার্গেট টপার্স প্রতিযোগীতায় সেরা ছাত্রছাত্রীকে কি পুরষ্কৃত করা হয় ?

    হ্যাঁ। ছাত্রছাত্রীদের পড়াশোনায় আরো উৎসাহ দিতে টার্গেট বাংলা টার্গেট'স টপারকে একটি বিশেষ পুরষ্কার তার বাড়ির ঠিকানায় পাঠিয়ে দেয়।
  8. কিভাবে টার্গেট টপার্স পুরষ্কার পাঠানোর ব্যবস্থা করা হয় ?

    সাধারণত অনলাইন শপিং এর মাধ্যমে যেমন ফ্লিপকার্ট, স্ন্যাপডিল, আমাজনের মাধ্যমে টপারের বাড়ির ঠিকানায় পুরষ্কার পৌঁছে দেওয়া হয়। সমস্ত খরচ বহন করে টার্গেট বাংলা গ্রুপ।
  9. লেখা পাঠানোর নিয়ম কী ?

    আপনার লেখা হতে হবে মৌলিক। কোন সাইট থেকে কপি করা লেখা টার্গেট এসএসসি গ্রহণ করবে না। লেখাটি আপনার মৌলিক কিনা সে দায়িত্ব সম্পূর্ণ আপনার।
  10. কি ধরণের লেখা পাঠাবেন ?

    বাংলা সাহিত্যের উপর যে কোন প্রকার লেখা গ্রহণযোগ্য। তবে ভালো হয়, লেখা পাঠানোর আগে আমাদের ওয়েবসাইটের মেনু দেখে বিশেষ কোন ক্যাটেগরি, যাতে ঘাটতি আছে বলে আপনার মনে হয়, যেই সংক্রান্ত লেখা পাঠালে।
  11. আপনার লেখা কিভাবে আমাদের পাঠাবেন ?

    লেখা পাঠাতে হলে আমাদের পরিচালক মণ্ডলীর যে কাউকে মেসেজ করুন। তিনিই আপনার সাথে সময় মত যোগাযোগ করে নেবেন।
  12. ওয়েবসাইট থেকে কোন তথ্য অন্য পেজে কপি করা যাবে কি ?

    না। আমাদের পেজ থেকে কোন লেখা কপি করা নিষিদ্ধ। বিশেষ কোন লেখা বা তথ্য আপনার প্রয়োজন হলে আমাদের পরিচালক মণ্ডলীর যে কারো সঙ্গে যোগাযোগ করুন। তিনিই আপনাকে এ ব্যাপারে সাহায্য করবেন।

 

অন্যান্য কোন সহায়তার জন্য সরাসরি আমাদের সাথে যোগাযোগ করুন এখানে ক্লিক করে।

কপিরাইট © 2017 টার্গেট বাংলা। সর্বস্বত্ব সংরক্ষিত।